Categories: সু-স্বাস্থ্য

ইণ্ডিয়ান অর্থোপেডিক এসোসিয়েশনের ৬৪ তম বার্ষিক আলোচনা সভা শুরু হচ্ছে আগামী কাল

হীরক মুখোপাধ্যায় (২০ নভেম্বর ‘১৯):- আগামী কাল থেকে ‘বিশ্ব বাংলা কনভেনশন সেন্টার’-এ শুরু হতে চলেছে ‘ইণ্ডিয়ান অর্থোপেডিক এসোসিয়েশন’-এর ৬৪ তম বার্ষিক আলোচনা সভা। চতুর্দিবসীয় এই সভায় যোগদান করতে আসছেন ৯ হাজার চিকিৎসক প্রতিনিধি। বলা হচ্ছে দক্ষিণ এশিয়ার বুকে হাড় সংক্রান্ত চিকিৎসকদের ক্ষেত্রে এটাই সর্ববৃহৎ আলোচনা সভা।

এই আলোচনা সভাকে সামনে রেখে দেশের অনেক বাণিজ্যিক প্রতিষ্ঠানের সঙ্গে তালে তাল মিলিয়ে ‘এসেন্ট মেডিটেক লিমিটেড’-ও তাদের বেশ কিছু চিকিৎসা উপকরণ সামগ্রী চিকিৎসকদের সামনে প্রদর্শন করতে চলেছে।

বলে রাখা ভালো, হাড় সংক্রান্ত বিভিন্ন চিকিৎসায় চিকিৎসা সহযোগী বিভিন্ন উপকরণ নির্মাণ করে ‘এসেন্ট মেডিটেক লিমিটেড’। এসেন্টের নিজস্ব সামগ্রীকে বর্তমান বাজার ‘ফ্লেমিঙ্গো’ সামগ্রী বলেই চিনে থাকে।

‘ইণ্ডিয়ান অর্থোপেডিক এসোসিয়েশন’-এর ৬৪ তম চতুর্দিবসীয় বার্ষিক সভার আগের দিন ‘এসেন্ট মেডিটেক লিমিটেড’-এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপক নির্দেশক রাজীব মিস্ত্রি এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে তাদের বেশ কিছু নতুন চিকিৎসা সহায়ক সামগ্রীর আবরণ উন্মোচন করলেন।
মূলতঃ একক ও দুরঙা এই সামগ্রীগুলো ক্রীড়াক্ষেত্রে আঘাত জনিত ব্যথা বা শল্য চিকিৎসার পর নিরাময়ের কাজে প্রভূত সহায়তা করে বলে নির্মাণ সংস্থার তরফ থেকে জানানো হয়েছে।

‘এসেন্ট মেডিটেক লিমিটেড’ নির্মিত ‘ওয়েস্ট ট্রিমার’ একদিকে যেমন শল্য চিকিৎসার পর কোমর সোজা রাখতে সহায়তা করে, তেমনই অবাঞ্ছিত মেদ দূর করতেও বেশ সক্ষম।

এদের ‘এলবো সাপোর্ট’ ও ‘থাই সাপোর্ট’-এর পাশাপাশি রয়েছে ‘ডায়াবেটিক সক’-এর মতোও বেশ কিছু রোগী সহায়ক চিকিৎসা বা আরাম সামগ্রী।

এর পাশাপাশি শল্য চিকিৎসা হয়ে যাওয়ার পর হাঁটুকে মুড়ে রাখা বা ঢেকে রাখার মতো যেমন উপকরণ এদের রয়েছে, তেমনই আছে কাঁধ যাতে নাড়ানো না যায় তার মতো চিকিৎসা উপকরণও।

আজ সাংবাদিকদের সামনে এই ধরণের চিকিৎসা সহায়ক উপকরণের আবরণ উন্মোচন করে সংস্থার প্রতিষ্ঠাতা তথা ব্যবস্থাপক নির্দেশক রাজীব মিস্ত্রি ও সংস্থার বিক্রয় ও বিপণন বিভাগের সহাধ্যক্ষ রাকেশ কুমার জানান, “লোককল্যাণের জন্যই চিকিৎসা সহায়ক সামগ্রী ক্ষেত্রে নিত্য নতুন সামগ্রী নির্মাণ করে চলেছে ‘এসেন্ট মেডিটেক লিমিটেড’। আধুনিক প্রযুক্তির সহায়তায় রোগীকে কত কম সময়ে কত বেশি আরাম দেওয়া যায়, সেটা দেখাই আমাদের সংস্থার একমাত্র লক্ষ্য।”

Share

Recent Posts

সৌরভ গাঙ্গুলীকে ব্রাণ্ড এম্বাসাডর নিয়োগ করল পিরামল এন্টারপ্রাইজ লিমিটেড

হীরক মুখোপাধ্যায় (২৪ ফেব্রুয়ারী '২০):- ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বর্তমানে বিসিসিআই-এর সভাপতি সৌরভ গাঙ্গুলী-কে ব্রাণ্ড এম্বাসাডর নিয়োগ করল… Read More

9 hours ago

মা ও মেয়েকে খুনের অভিযোগে দুই অপরাধীকে ১৪ দিনের পুলিসি হেপাজত

হীরক মুখোপাধ্যায় (২৪ ফেব্রুয়ারী '২০):- উ: ২৪ পরগণার নিউ ব্যারাকপুরের বাসিন্দা মা ও মেয়েকে জ্বালিয়ে মেরে দেবার অভিযোগে হলদিয়া আদালত… Read More

17 hours ago

নদিয়ায় এক মানসিক ভারসাম্যহীন প্রতিবন্ধী ব্যাক্তির ওপর অ্যাসিড হামলার আভিযোগে গ্রেপ্তার ১

স্নেহাশীষ মুখার্জি,নদীয়া(২৩ ফেব্রুয়ারী): এক মানসিক ভারসাম্যহীন প্রতিবন্ধী ব্যক্তির উপর অ্যাসিড হামলার অভিযোগ উঠল প্রতিবেশী যুবকদের বিরুদ্ধে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগের ভিত্তিতে… Read More

2 days ago

গোয়ায় ভেঙে পড়ল মিগ ২৯ কে, জীবিত বৈমানিক

হীরক মুখোপাধ্যায় (২৩ ফেব্রুয়ারী '২০):-আজ সকাল সাড়ে দশটার দিকে গোয়ার কাছে ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার এক মিগ-২৯ কে বিমান। পরে… Read More

2 days ago

ভাষা দিবসেই ধিক্কার পাতিরাম-কে

ঋদ্ধি ভট্টাচার্য, কলকাতা:- পশ্চিমবঙ্গ তথা ভারতের একটি রাজ্য। তারই রাজধানী আমাদের শহর কলকাতা। কথিত আছে বাংলায় যা আঞ্চলিক বই আছে… Read More

2 days ago

শিবরাত্রির পুণ্যতিথি শুধু ধর্মের বেড়াজালে আটকে নেই

নিজস্ব প্রতিনিধি(২২ ফেব্রুয়ারি):  শিবরাত্রির পুণ্যতিথি শুধু ধর্মের বেড়াজালে আটকে নেই । শিবরাত্রি ভারতীয় সংস্কৃতিতে ওতপ্রোত ভাবে জড়িয়ে আছে । এই… Read More

2 days ago